Home » বিনোদন » ছক-ভাঙ্গা শর্ট ফিল্ম “The Eraser”

ছক-ভাঙ্গা শর্ট ফিল্ম “The Eraser”

শুভশ্রী হালদার

শর্ট ফিল্ম ভালোবাসেন? অল্প সময়ে কি পেতে চান পুরো একটা সিনেমার স্বাদ? অনেকটা ছোটগল্প আর উপন্যাস এর মতো হলো শর্ট ফিল্ম ও পূর্ণদৈর্ঘ্যর সিনেমা। কবিগুরু বলে গেছেন,

“নাহি বর্ণনার ছটা ঘটনার ঘনঘটা, 
নাহি তত্ত্ব নাহি উপদেশ।
অন্তরে অতৃপ্তি রবে সাঙ্গ করি মনে হবে
শেষ হয়ে হইল না শেষ।"

হ্যাঁ, “The Eraser” ঠিক এরকম। পেশায় অংকের গবেষক হলেও নেশায় ছোটে কল্পনাকে বাস্তব করার  চিন্তা, তাই সারাদিনের গবেষণার ব্যস্ততা কাটিয়েও জীবনের প্রথম ছবি নির্মাণ করে ফেললেন “The Eraser”ছবির পরিচালক সুপ্রকাশ হাজরা। ক্ল্যাপস্টিক প্রোডাকশন প্রথম উপস্থাপনায় এই ছবি অনলাইনে মুক্তি পেতে চলেছে এই বছরেরই সেপ্টেম্বর ও অক্টোবর মাসের মাঝামাঝি সময়ে। মাত্র চোদ্দ মিনিটের এই ছবিটির শুধুমাত্র হিন্দি ভাষায় কয়েকটি খবর ছাড়া বাকি পুড়োটাই নির্বাক আর সেখানেই বাকি সমস্ত শর্ট ফিল্মের থেকে আলাদা “The Eraser”।

জানা গিয়েছে ২০১৩ সালে ভারতের মুম্বাই শহরের এক  ভয়াবহ গৃহ-ধ্ব্ংসের ঘটনাকে কেন্দ্র করে গড়ে উঠেছে এই ছবিটির কাহিনী। পোষ্টারে অভিনেতার ভয়ার্ত মুখ তারই ইঙ্গিত বহন করছে। চরিত্রের কেন্দ্রস্থলে রয়েছেন একজন বিখ্যাত চিত্রশিল্পী। কিন্তু পোস্টারে চিত্রশিল্পীর মুখে একই সঙ্গে চিন্তা, আনন্দ ও ভয় কেন? জেনে নিতে হলে কিন্তু চোখ রাখতে হবে এই ছবির ট্রেলার এ।

আরও পড়ুন…পাঁচটি বাংলা সিনেমা যা দেখলে আপনি হাসতে বাধ্য

ছবিটির কাহিনী, চিত্রনাট্য, আবহ সঙ্গীত, সম্পাদনা ও পরিচালনা করেছেন সুপ্রকাশ হাজরা। অভিনয়ে মুখ্য ভূমিকায় রয়েছেন নবাগত শুভদীপ পাল। দুটি পার্শ্বীয় চরিত্রে অভিনয় করেছেন দূরদর্শনের জনপ্রিয় সঞ্চালক ও কন্ঠশিল্পী প্রিয়ব্রত নন্দী ও নবাগতা তিস্তা রায়চৌধুরী।

সম্পূর্ণ ছবি অনলাইনে দেখা যাবে ইউটিউব, ভিমিও ইত্যাদি ওয়েবসাইট এ সেপ্টেম্বর মাস থেকেই। এ ছাড়াও বিভিন্ন ফিল্ম ফেস্টিভ্যালের অফিসিয়াল পেজ এর অফলাইন স্ক্রিনিং এ ছবিটি মুক্তি পাবে। এ সমন্ধে আর ও আপডেট পেতে চোখ রাখুন “The Eraser”-এর অফিসিয়াল ফেসবুক পেজ এবং “সময়” ম্যাগাজিনে -এর ওয়েবসাইট এবং ফেসবুক পেজ -এ।

1 thought on “ছক-ভাঙ্গা শর্ট ফিল্ম “The Eraser””

  1. Thank you very much for the awesome piece of writing the review of our short-film ‘The Eraser’. Thanks to the entire editorial team members of the Somoy Magazine, for being with us. Lots of good wishes to you.

    -Team, The Eraser

আপনার মতামত:-